কম্পিউটার টেকনোলজির অভিভাবক সমাবেশ

গ্রুপ গুরুকুল  পরিবারের  আয়োজনে গুরুকুল ইঞ্জিনিয়ারিং,  ইন্সটিটিউট, কম্পিউটার টেকনোলজির অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

গতকাল শনিবার কুষ্টিয়া গুরুকুল  লালন সাঁই ক্যাম্পাসের হল রুমে কম্পিউটার টেকনোলজির বিভাগীয় প্রধান, শামীম রেজার সভাপতিত্বে অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন গুরুকুল  একাডেমিক ইনচার্জ  শামীম রানা,  কম্পিউটার টেকনোলজি  গাইড শিক্ষক মশিউল ইসলাম ও আরজ আলী।
কম্পিউটার টেকনোলজি
কম্পিউটার টেকনোলজি
কম্পিউটার টেকনোলজির  ১২৪ জন শিক্ষার্থীর অভিভাবকের মধ্যে ৯৫ জন শিক্ষার্থীর  অভিভাবক উপস্থিত ছিলেন। অভিভাবকদের মধ্যে ১৮ জন অভিভাবক বক্তব্য রাখেন, তারা হচ্ছেন  নাঈম হোসেন, সুমন আশিক, আলাউদ্দিন আহমেদ, আজমল হক, নিলুফা ইয়াসমিন, রুবিয়া খাতুন, সোহেল রানা, রিয়াজ উদ্দিন, হাবিবুর রহমান, রোকনুজ্জামান, আক্তার জামান, জিল্লুর রহমান, আলামিন হোসেন, আব্দুল মালেক,সাদিয়া খানম লাকি, আফরোজা খাতুন, এরশাদ আলী ও বাবু।
 সমাবেশে শিক্ষার্থীর অভিভাবকদের পরীক্ষার রেজাল্ট ও খাতা দেখান হয়। গুরুকুল কম্পিউটার টেকনোলজি  অভিভাবক সমাবেশ অভিভাবকগক শিক্ষার্থীদের রেজাল্ট, নিয়মিত ক্লাসে উপস্থিতি, শিক্ষার মান,প্রতিষ্ঠানিক পরিবেশ, নিয়ম শৃঙ্খলা সার্বিক বিষয়ে নিয়ে প্রশ্ন করেন।
অভিভাবকদের  প্রশ্নের জবাব দেন উপস্থিত  ট্রেড প্রধান,গাইড শিক্ষক ও গুরুকুল একাডেমিক ইনচার্জ
কম্পিউটার টেকনোলজির অভিভাববক সমাবেশের ছবি
কম্পিউটার টেকনোলজির অভিভাবক  সমাবেশে গুরুকুল এর পক্ষে বক্তারা তাদের বক্তব্যে বলেন আপনারা প্রতি  সপ্তাহে  অন্তত একদিন কলেজে এসে, আপনার সন্তানের সংশ্লিষ্ট গাইড শিক্ষকের সাথে  কথা বলবেন খোজ নিবেন, আমাদের পরামর্শদিবেন। কি করে আমরা আরো ভাল করতে পারি।
বক্তারা আরো বলেন, গুরুকুল শিক্ষা পরিবারে শিক্ষার্থীদের সুন্দর পরিবেশে লেখাপড়ার পাশাপাশি, স্পোর্টস ক্লাব, কম্পিউটার ক্লাব,ডিবেটিং ক্লাব,  রোভার স্কাউট এর মাধ্যমে এক্সট্রা কারিকুলাম শিক্ষা দেওয়া হয় যেন তারা নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করতে পারে।
 শিক্ষার্থীদের যে কোন সমস্যার অভিভাবকদের সাথে সরাসরি যোগাযোগ সর্বপ্রকার রেজাল্ট বাসায় পাঠানোর বিষয়টি নিশ্চিত করা হয়।
অনুষ্ঠানের বক্তারা জানান দেশ বরেণ্য তথ্য প্রযুক্তিবিদ গুরুকুল  পরিবারের প্রমুখ, সুফি ফারুক ইবনে আবুবকর এর প্রতিষ্ঠিত পরিবারে  ৭ টি ইঞ্জিনিয়ারিং বিভাগ, ১৩ টি মেডিকেল বিভাগ , সহ সারাদেশে ১৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশের জন্য দক্ষ জনশক্তি গড়ে তোলা হয় ।এখানকার অনেক শিক্ষার্থী বিদেশেও দক্ষতার সাথে কাজ করার উপযোগী করে গড়ে তোলা হচ্ছে ।
কম্পিউটার টেকনোলজি
কম্পিউটার টেকনোলজি
কারিগরি শিক্ষায় হাতে কলমে শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা যেন নিজেরা দক্ষ হতে পারে,দেশের উন্নয়নে নিজেকে নিয়োজিত করতে পারে, সে জন্য গুরুকুল পরিবার    শিক্ষক , কর্মকর্তাসহ প্রত্যেকজন কর্মী  সে লক্ষেই  কাজ করছে।
আগামী  ৮ দিন গুরুকুল পরিবারের বিভিন্ন বিভাগের অভিভাবক সমাবেশ চলবে বলে, গুরুকুল কতৃপক্ষ জানিয়েছে। আগামীকাল গুরুকুল সিভিল টেকনোলজির অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হবে।