পূজায় অভ্যাগতদের জন্য আমাদের প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, রাজবাড়ী গুরুকুল

পূজায় অভ্যাগতদের জন্য আমাদের প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, রাজবাড়ী গুরুকুল | Primary Health Centre for Puja Visitors, Rajbari Gurukulএবার শারদীয় দুর্গ পূজা উপলক্ষে রাজবাড়ী গুরুকুল এর পার্শ্ববর্তী এলাকায় পূজায় অভ্যাগতদের জন্য আমারা প্রাথমিক চিকিৎসা কেন্দ্র তৈরি করেছিলাম। প্রতিটি কেন্দ্রেই আমরা কিছু অতিথিকে সেবা করার সুযোগ পেয়েছি।

যেখানে হঠাৎ লোক সমাগম বাড়ে, সেখানে বিভিন্ন ধরনের স্বাস্থ্য ঝুঁকি তৈরি হবার সম্ভাবনা থাকে। সেটা বিবেচনায় নিয়ে এরকম আয়োজনে/অনুষ্ঠানে আমরা ফ্রি প্রাথমিক স্বাস্থ্য সেবা দেবার সিদ্ধান্ত নিয়েছি। এই সেবা আমাদের সকল গুরুকুলের এর পার্শ্ববর্তী এলাকা সমূহে আপাতত দেয়া সম্ভব হবে। জাতিয় সকল অনুষ্ঠানে আমরা নিজে থেকে যতটুকু সম্ভব আয়োজন করবো। এছাড়া এ ধরনের অনুষ্ঠানের আয়োজকরা যদি আগ্রহ দেখান এবং অনুষ্ঠানটিতে ঝুঁকির সম্ভাবনা থাকার মতো লোক সমাগম হয়, তবে আমাদেরকে জানালে আমরা হাজির হয়ে যাবো।

এই আয়োজন করে আমাদের আমাদের “গুরুকুল” পরিবারের শিক্ষার্থী ও শিক্ষকেরা। “গুরুকুল হেলথ ক্লাব” এর মাধ্যমে সংগঠিত করা হয়। অর্থায়ন করে সুফি ওয়েলফেয়ার ফাউন্ডেশন। স্থানীয় সহযোগিতা করে #TeamSufiFaruq ।

 

ফটো এ্যলবাম: https://www.flickr.com/photos/gurukulofficial/albums/72157671469927010

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।