গুরুকুল রোভার স্কাউট গ্রুপ এর বার্ষিক তাঁবুবাস দীক্ষা ও মহাতাঁবু জলসা

গুরুকুল রোভার স্কাউট গ্রুপ এর বার্ষিক তাঁবুবাস দীক্ষা ও মহাতাঁবু জলসার সমাপনী দিনে রোভার স্কাউট শিক্ষার্থীদের ভাল কাজের জন্য উৎসাহিত করার লক্ষ্যে ও একজন সহচরকে প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ রোভার সদস্য হিসেবে গড়ে তুলতে উৎসব মুখর পরিবেশে দুই দিনব্যাপী গুরুকুল রোভার স্কাউট গ্রুপ এর বার্ষিক প্রশিক্ষন , তাঁঁবুবাস,দিক্ষা ও মহা তাঁঁবুজলসা অনুষ্ঠিত হয়েছে।

রোভার ১গুরুকুলের প্রশাসনিক ভবনের সামনে ক্যাম্প ফায়ার প্রজ্জলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। গুরুকুল অডিটোরিয়াম ভবনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে গুরুকুলের উপাধ্যক্ষ আবদুল্লাহ আল মাসুম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কুষ্টিয়া মহিলা কলেজের রাষ্ট্রবিঞান বিভাগের বিভাগীয় প্রধান ও জেলা রোভারের কমিশনার মীর মোশাররফ হোসেন,বাংলাদেশ স্কাউটস, কুষ্টিয়া জেলা রোভার সম্পাদক, কুষ্টিয়া সরকারি কলেজ হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ.কে.এম সামসুল হক এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী অফিসার জুবায়ের হাসান চৌধুরী।

রোভার ২

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, গুরুকুল রোভার স্কাউট গ্রুপ এর সম্পাদক সোহাগ আহমেদ। অতিথিরা তাদের বক্তব্যে বলেন, রোভার সদস্যরা দেশ ও জাতির সেবাই নিরলস কাজ করে চলেছে।

একজন শিক্ষার্থীকে শুধু একাডেমিক শিক্ষা গ্রহন করলে চলবে না। নিজেকে জানতে হবে, সমাজে ভাল কাজের সাথে থাকতে হবে, রোভার শিক্ষার্থীদের ভাল কাজের জন্য উৎসাহিত করে। একজন রোভার স্কাউট সদস্য জঙ্গি ও মাদক থেকে দূরে থাকে নিজেকে সমাজ ও দেশের উপযোগী করে গড়ে তোলে। গুরুকুলকে ধন্যবাদ ৩টি ইউনিট খুলে রোভার ও সেবা কার্যক্রম সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে।

রোভার ৩মহা তাঁঁবুজলসা অনুষ্ঠানে গুরুকুল রোভার স্কাউট সদস্যরা দুইদিনের কঠোর প্রশিক্ষনের ক্লান্তি ভুলে নাটক, নৃত্য, সঙ্গীত ও বিভিন্ন কলা কৌশল প্রদর্শনের মাধ্যমে নিজেদের প্রতিভা তুলে ধরে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন গুরুকুল রোভার স্কাউট সদস্য কৌশিক আহমেদ ।

রোভার ৪

প্রশিক্ষন পরিচালনা করেন, জেলা রোভার সম্পাদক এ.কে.এম সামসুল হক, সিনিয়র রোভারমেট তন্ময় বিশ্বাস শুভ,রুবেল,অর্ণব, মেহেদী,সেতু,ইমরান, রানা সরকার, সাগর, ফাহিম। শুক্রবার সকালে গুরুকুল ৩ টি রোভার ইউনিটের ৫০ জন নবীন রোভার সহচরদের দিক্ষা প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। দিক্ষা প্রদান করেন গুরুকুলের উপাধ্যক্ষ আবদুল্লাহ আল মাসুম