গুরুকুলে যথাযোগ্য মর্যাদায় ৩ দিন ব্যাপী জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক:

Gurukul observes National Mourning Day | গুরুকুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

কুষ্টিয়া গুরুকুলে যথাযোগ্য মর্যাদয়ায়, ৩দিন ব্যাপী, জাতীয় শোকদিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে ১২ আগষ্ট হামদ-নাথ প্রতিযোগিতা, ১৩ আগস্ট উপস্থিত বক্ততা প্রতিযোগিতা ও ১৫ আগষ্ট, কুষ্টিয়া গুরুকুল লালন সাঁই ক্যাম্পাস হল রুমে  আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Gurukul observes National Mourning Day | গুরুকুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

আলোচনা সভায়, ইলেকট্রিক্যাল বিভাগীয় প্রধান, ইন্সট্রাকটর রাশনা শারমিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইনচার্জ ফাইনান্স খোন্দকার রুহুল আমীন, ইনচার্জ লিগ্যাল এন্ড এডমিন শামীম রানা, জাতীয় শোকদিবস উদযাপন কমিটির আহবায়ক হাবিবুর রহমান, ইনচার্জ কমার্শিয়াল রফিকুল ইসলাম, সিভিল ট্রেড প্রধান উমাইয়া মল্লিক, কম্পিউটার ট্রেড প্রধান বিথী খাতুন, মেকানিক্যাল ট্রেড প্রধান তামান্না আফরোজ, আরএস ট্রেড প্রধান এম এ মাসুম, টেক্সটাইল ট্রেড প্রধান সালাউদ্দিন আহমেদ, গুরুকুল ম্যাটস প্রধান শিউলি খাতুন। শিক্ষার্থীদের পক্ষ থেকে টেক্সটাইল তৃতীয় পর্বের বিপ্লব হোসেন, ইলেকট্রিক্যাল ৫ম পর্বের শিক্ষার্থ ইয়াসিন আরাফাত তুষার। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন শিক্ষার্থী নাজমুল, পবিত্র গীতা পাঠ করেন সিদ্ধার্ধ শোভন রয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন গণিত শিক্ষক সাদিয়া ইসলাম ও ইংরেজি শিক্ষক শর্মিলা আক্তার। সঙ্গীত পরিবেশন করেন একাউন্টিং শিক্ষক সালাউদ্দিন কাদের। দোয়া মাহফিল পরিচালনা করেন লিগ্যাল এন্ড এডমিন বিভাগের সহকারি হাফেজ কুদরত উল্লাহ।

Gurukul observes National Mourning Day | গুরুকুলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

আলোচনাসভা ও দোয়া মাহফিল শেষে শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরন করা হয়। হামদ প্রতিযোগিতায় ১ম স্থান আধিকার করে টেক্সটাইল ৫ম পর্বের আল হোসাইন, নাথ এ প্রথম স্থান আইএচটির ১ম বর্ষে মৌসুমী খাতুন, উপস্থ্তিগুরুকুল টেক্সটাইল ট্রেডের তৃতীয় পর্বের শিক্ষার্থী বিপ্লব হোসেন,দ্বিতীয় স্থান অধিকার করে টেক্সটাইল ট্রেডের ৫ম পর্বের শিক্ষার্থী সিদ্ধার্থ শোভন রয়, তৃতীয় স্থান অধিকার করে আব্দুস সামাদ, চতুর্থ স্থান আধিকার করে ইলেকট্রিক্যাল ট্রেড এর ইয়াসিন আরাফাত তুষার। “বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের বাংলাদেশ” বিষয়ক রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে ইলেকট্রিক্যাল ৩য় পর্বে নেছার আহমেদ, ২য় স্থান অধিকার করে সিভিল ১ম পর্বের সোহাগ হোসেন, তয় স্থান অধিকার করে, কম্পিউটার ৩য় পর্বের ময়না আক্তার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।