একুশ উদযাপন উপলক্ষে গুরুকুলে বিতর্ক প্রতিযোগিতা

গুরুকুল এর আয়োজনে, মহান ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের অংশ হিসাবে গুরুকুল ডিবেটিং ক্লাবের উদ্যোগে কুষ্টিয়া গুরুকুল লালন সাঁই ক্যাম্পাসে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের অতিথিবৃন্দ।গুরুকুল এর আয়োজনে, মহান ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের অংশ হিসাবে গুরুকুল ডিবেটিং ক্লাবের উদ্যোগে গতকাল রবিবার, কুষ্টিয়া গুরুকুল লালন সাঁই ক্যাম্পাসে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গুরুকুল এর আয়োজনে, মহান ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের অংশ হিসাবে গুরুকুল ডিবেটিং ক্লাবের উদ্যোগে কুষ্টিয়া গুরুকুল লালন সাঁই ক্যাম্পাসে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে বক্তব্য রাখেন গুরুকুল প্রমুখ প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর।বিতর্ক প্রতিযোগিতায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক কুষ্টিয়া ও কুষ্টিয়া টাইমস্ এর সম্পাদক ও প্রকাশক, দি ডেইলি ষ্টার কুষ্টিয়া জেলা প্রতিনিধি, বিশিষ্ট বিতার্কিক, গবেষক ও লেখক ড. আমানুর আমান। কুষ্টিয়া ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সম্পাদক চৌধুরী ইসতিয়াক হোসেন ইমন।
অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গুরুকুল প্রমুখ প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর, বাঁশগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রী কলেজের প্রভাষক আলী হোসেন, গুরুকুল লিগ্যাল এন্ড এডমিন ইনচার্জ শামীম রানা, ইনচার্জ ফাইনান্স খোন্দকার রুহুল আমিন, ঢাকা গুরুকুল এর প্রশাসনিক কর্মকর্তা মিনারুল ইসলাম, গুরুকুল ডিবেটিং ক্লাব এর মডারেটর ও ইলেকট্রিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান রাশনা শারমিন,ম্যাথ ক্লাবের সমন্বয়কারী এম এমাসুম, গুরুকুল ল্যাঙ্গুয়েজ ক্লাবের সমন্বয়কারি শর্মিলা আক্তার, শামীমা পারভিন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক সালাউদ্দিন কাদের।

গুরুকুল এর আয়োজনে, মহান ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের অংশ হিসাবে গুরুকুল ডিবেটিং ক্লাবের উদ্যোগে কুষ্টিয়া গুরুকুল লালন সাঁই ক্যাম্পাসে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করছেন অতিথিবৃন্দ।বিতর্কের বিষয় ছিল সর্বত্র বাংলাভাষার প্রচলনই, মাতৃভাষার সঠিক ব্যবহার নিশ্চিত করতে পারে।
বিতর্ক প্রতিযোগিতার পক্ষ দল ছিল গুরুকুল মেডিকেল সেকশন ও বিপক্ষ দল গুরুকুল ইঞ্জিনিয়ারিং সেকশনের শিক্ষার্থীরা। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয় গুরুকুল মেডিকেল সেকশন।

বিতর্ক প্রতিযোগিতা শেষে গুরুকুল ল্যাঙ্গুয়েজ ক্লাব ও গুরুকুল ম্যাথ ক্লাবের উদ্বোধন করেন গুরুকুল প্রমুখ সুফি ফারুক ইবনে আবুবকর ও গবেষক ও লেখক ড. আমানুর আমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। গুরুকুল এর শিক্ষার্থী- শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।